কপট ধার্মিক গোলাম আযমের ভড়ং!

জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমকে অবশেষে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আজ ১১ জানুয়ারি ট্রাইব্যুনালের নির্দেশে প্রথমে (দুপুর সোয়া ১২টার দিকে) গোলাম আযমকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। পরে তার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিকেল সাড়ে তিনটার দিকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেলে নেওয়া হয়। ১১ জানুয়ারি (বুধবার) সকাল নয়টা ৫০ মিনিটে গোলাম আযম তার আইনজীবী আবদুর রাজ্জাকের সঙ্গে ট্রাইব্যুনাল প্রাঙ্গণে উপস্থিত হন। সেখান থেকে তাকে ট্রাইব্যুনালের ভেতরে নেওয়া হয় হুইল চেয়ারে বসিয়ে। অথচ কিছুদিন আগেও টেলিভিশনের পর্দায় গোলাম আযমকে দেখা গেছে দিব্যি হেঁটে মসজিদে যেতে।
বাধর্ক্য ও অসুস্থতার অজুহাত দেখিয়ে ট্রাইব্যুনালে গোলাম আযমের জামিনের আবেদন করা হয়। জামিন আবেদনের বিরোধিতা করে চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু বলেন, জামিন আবেদনে বয়োবৃদ্ধের কথা বলা হয়েছে। মানুষের বয়স বাড়লে শারীরিক সমস্যা হয়ই। এটা বার্ধক্যজনিত অসুস্থতা। তিনি বলেন, আবদুল আলীমের উদাহরণ এখানে প্রযোজ্য নয়। কারণ আবদুল আলীম হাঁটতে পারেন না। তিনি হুইল চেয়ারে করে চলাফেরা করেন। আর গোলাম আযম হেঁটে চলাফেরা করতে পারেন। তিনি বাসা থেকে হেঁটে মসজিদে যান। আমাদের দেশে তথাকথিত বিশিষ্টজনদের আদালতে হাজিরা দেওয়ার সময় অসুস্থতার ভান করার রেওয়াজ(!) আছে। কপট ধার্মিক গোলাম আযমও কি একই ভড়ং দেখালেন! ওদিকে  গোলাম আযমের এক ছেলে তো এই বিচার প্রক্রিয়া, ট্রাইব্যুনাল ও সরকার সম্পর্কে মনগড়া নানা কথাবার্তা বলে মুসলিমপ্রধান দেশগুলোর সরকার ও জনগণকে বিভ্রান্ত করার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছে। যুগ যুগ ধরেই মিথ্যার বেশাতি করে  আসছে জামায়াতীরা। আর কতকাল চলবে এসব মিথ্যাচার!
বাংলাদেশের স্বাধীনতার তীব্র বিরোধিতাকারী গোলাম আযম ১৯৭১ সালে শান্তি কমিটি, রাজাকার ও আলবদর বাহিনী গঠনে নেতৃত্ব দেন, যাদের সহযোগিতা নিয়ে পাকিস্তানি সেনারা বাংলাদেশে ব্যাপক গণহত্যা, লুট ও নির্যাতন চালায়।

Advertisements

Leave a comment

Filed under Crimes against huminity, War crimes

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s